Technology Dunia....

এবার ছবি তুলেই আয় করুন অনলাইনে

ছবি তুলে আয় হবে এটা একটা অবিশ্বাস্য কথা, অনেকে এটাই মনে করতে পারে। আজ জানতে পারবেন কিভাবে অনলাইনে ছবি তুলে আয় করবেন।
হ্যা আপনার তোলা ছবির মাধ্যমে আপনি বেশ কিছু পরিমান অর্থ উপার্জন করতে পারেন । আপনি যদি একজন ফটোগ্রাফার বা চিত্রগ্রাহক হয়ে থাকেন তবে আপনার তোলা আকর্ষনীয় ছবিগুলো অনলাইনে বিক্রি করতে পারেন বা কোথাও আপ্লোড করে আয় করতে পারেন এমন কি আপনার সাইটে পাব্লিস করেও গুগল এডসেন্স-এর সাহায্যে আয় করতে পারেন। তাহলে চলুন দেখা যাক কিভাবে ছবি তুলে আয় করা যায়ঃ
earn from mobile photography

ফটোগ্রাফি থেকে ইন্টারনেটে আয়
ছবি তুলে আয় করার উপায়
আপনার ফটোগ্রাফির শখ ব্যবহার করে ইন্টারনেট থেকে আয় করা খুব কঠিন নয়। এমনকি একে পেশার বিকল্প হিসেবেও ব্যবহার করা যায়। অনেকেই সেটা করেন। অনলাইনের অনেক ডিজাইনার্রা তাদের প্রজেক্টের জন্যে অনেক ছবি খুঁজে থাকেন বা বিভিন্ন ধরনের ডিজাইন থেকে শুরু করে শিল্প মুল্যের কারনেও মানুষ ছবি কেনেন। আপনি তাদের নিকট আপনার ছবিগুলো বিক্রি করতে পারেন । ইন্টারনেটে ছবি বিক্রির সেবা দেয়ার জন্য রয়েছে বেশ কিছু ওয়েব সাইট । তাদের গ্যালারীতে আপনার ছবি জমা দিতে পারেন। বিক্রি হলে আপনি টাকা পাবেন।
আপনি নিজেই নিজের ওয়েবসাইট থেকে ছবি বিক্রি করতে পারেন। ছবি বিক্রি করার নিয়ম হচ্ছে যত ভাল ছবি তত বেশি টাকা। কিংবা বিপরীতভাবে, আপনার ছবির মান এমন হতে হবে যা মানুষ টাকা দিয়ে কিনতে আগ্রহি হবেন। তবে এজন্য প্রয়োজন উচুমানের ক্যামেরা, ফটোগ্রাফি বিষয়ে জ্ঞান এবং ছবি উঠানোর আগ্রহ।
ছবি তুলে আয় করতে সাহায্য করে এমন কিছু সাইটের মাঝে উল্লেখযোগ্য হলঃ
http://www.istockphoto.com/
http://www.gettyimages.com/
http://www.jupiterimages.com/
http://www.fotolia.com/

ব্লগ থেকে আয়
আপনি ছবি উঠাতে ভালবাসেন কিন্তু ততটা দক্ষ নন তাই হয়ত ভাবছেন যে ছবি তুলে আয় আপনার পক্ষে সম্ভব না ।”না” চাইলে আপনিও ছবি তুলে আয় করতে পারবেন । এক্ষেত্রে আপনার জন্য আগের পদ্ধতি কার্যকর নয়।আপনাকে ছবি তুলে আয় করার জন্য ছবি বিক্রি করা প্রয়োজন নেই, বিনামুল্যের ব্লগ তৈরী করে সেখানে ছবিগুলি রাখুন। ছবির পরিমান যত বেশি ভিজিটর তত বেশি পাওয়ার সম্ভাবনা। আপনার আয় সরাসরি ছবি থেকে আসবে না, আসবে ভিজিটর থেকে। ব্লগে গুগলের এডসেন্স, ফাষ্ট ২ আর্ন কিংবা এধরনের বিজ্ঞাপন নেটওয়ার্কের বিজ্ঞাপন রাখুন। ভিজিটর যত বাড়বে আয় তত বাড়বে।

ফ্রিল্যান্স ফটোগ্রাফার
ফ্রিল্যান্স ফটোগ্রাফার হিসেবে ফ্রিল্যান্সিং সাইটগুলিতে আপনার জন্য বিশেষ আয় অপেক্ষা করছে, ছবি তুলে আয় করার অন্যতম একটা উপায় হচ্ছে ফ্রিল্যান্স ফটোগ্রাফার । যদি লক্ষ্য করে দেখে থাকেন তাহলে হয়ত চোখে পড়েছে সেখানে ছবি ওঠানোর কাজ রয়েছে। কারো বিশেষ বিষয়ে ছবি উঠানো প্রয়োজন, আপনি ফ্রিল্যান্সা ফটোগ্রাফার হিসেবে সেই ছবি উঠিয়ে দিতে পারেন।
ছবি হোস্টিং সাথে টাকা আয় করুন ।
আপনার তোলা ছবি বিভিন্ন ওয়েবসাইটে হোস্টিং করে (আপ্লোড করে ) বেশ টাকা আয় করতে পারেন ।
http://www.imageporter.com/ http://www.shutterstock.com
এমন বেশ কিছু সাইট আছে যার মাঝে সাটার স্টোক বেশ ভাল ও পরীক্ষিত । এছাড়া ছবি তুলে আয় করার আরো একটা সাইট হল ইমেজ পর্টার । আপনার একটি ছবির প্রতি ১০০০ ভিসিটের জন্যে ২.৬০ ডলার পর্যন্ত পে করে থাকে। আবার আপনি কাউকে রেফার করলে তার আয়ের ১০% আপনার একাউন্টে জমা হবে। তবে এই সাইটে মাঝে মাঝে এডান্ট এড থাকে।

প্রতিযোগিতা জিতে আয়
ফটোবাকেট হল এমন একটা সাইট যেখানে বিনামুল্যে ছবি এবং ভিডিও রাখা যায় অন্যদের সাথে শেয়ার করার জন্য। সবসময়ই ফটোগ্রাফি প্রতিযোগিতার ব্যবস্থা রয়েছে যেখানে অংশ নিয়ে পুরস্কার পাওয়ার সুযোগ রয়েছে। তাই ছবি তুলে আয় করাটা বেশ মজারই বটে।
এখানে উল্লেখ করা হয়েছে ইন্টারনেট ব্যবহার করে ফটোগ্রাফি বা ছবি তুলে আয় এর কথা। এর বাইরে স্থানিয়ভাবেও ছবি তুলে আয় করার সুযোগ তো রয়েছেই। কারো প্রয়োজনে ছবি উঠানো থেকে শুরু করে ফটোগ্রাফিক ষ্টুডিও, সব ধরনের আয়ের জন্যই ফটোগ্রাফি আপনার একটি বিষয় হতে পারে।
Share:

3 comments:

  1. খুব সুন্দর একটি Idea ভাই।
    আশা করি আমি পারব।

    একটি সঠিক সিদ্ধান্ত আপনার জীবন বদলে দিতে পারে।

    নেটওয়ার্ক মার্কেটিং এর জগতে এটাই প্রথম বিশ্ব রেকর্ড, বিনা ইনভেস্টমেন্টে আনলিমিটেড ইনকাম।

    Champcash দিয়ে আনলিমিটেড টাকা আয় করুন
    ১০০%গ্যারান্টি সহ এবং প্রুফ,,,


    আসসালামুআলাইকুম, Android মোবাইল ফোনের ১টি apps দিয়ে প্রতিমাসে খুবইভালো মানের টাকা আয় করুন। ১০,০০০ টাকা+ মাএ কিছু প্ররিশ্রম করে। অনেকেই মাসে লক্ষাধিক টাকার উপরও ইনকাম করছে। ১টি এপসের মাধ্যমে এই ইনকাম করতে পারবেন। apps টা নাম হচ্ছে,,,, বিস্তারিত,,,

    make money online bangla tutorial champcash

    ReplyDelete

Search

Blog Archive